কালিয়াকৈরে তিল ক্ষেতে মাটি খেকোদের রাস্তা, খুনের হুমকি - ads24bd.com

সর্বশেষ


Saturday, April 29, 2023

কালিয়াকৈরে তিল ক্ষেতে মাটি খেকোদের রাস্তা, খুনের হুমকি

 


কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে তিল ক্ষেত নষ্ট করে রাস্তা নির্মাণের পর রাতের আধাঁরে ড্রামট্রাক দিয়ে দেদারছে লুট করে নিচ্ছে ফসলি জমির মাটি। তিল নষ্টে বাধা দেওয়ায় মাটি খেকোরা জমির মালিকের  কেয়ারটেকারকে খুন-জখমের হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় কালিয়াকৈর থানায় একটি অভিযাগ দায়ের করা হয়েছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার দরবাড়িয়া এলাকায় হাজী মো. আলী হোসেনের তিল ক্ষেত নষ্ট করে পার্শবতী বংশাই ও ঘাটাখালি নদীর মিলিত স্থানের ফসলি জমির মাটি লুট করে নিয়ে যাচ্ছে মাটি খেকোরা। পার্শবতী বামনাবহ এলাকার খলিলুর রহমানের ছেলে সোহেল মিয়ার নেতৃত্বে আতিকুর রহমানসহ কয়েকজন মাটি খেকো রাতের আধাঁরে ভেকু ও ড্রামট্রাক দিয়ে দেদারছে কৃষি জমির মাটি কেটে নিচ্ছে। খবর পেয়ে হাজী মোঃ আলী হোসেনের কেয়ারটেকার সাইফুল ইসলাম সেখান গিয়ে ওই মাটি খেকোদের তিল ক্ষেত্র নষ্ট থেকে বিরত থাকতে বলেন। তারপরও জোরপূর্বক তাদের তিল ক্ষেত নষ্ট করে ড্রামট্রাক চালালে বাধা দেন ওই কেয়ারটেকার। এতে ক্ষিপ্ত হয়ে ওই মাটি খেকোরা তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এসময় ক্ষিপ্ত হয়ে মাটি কাটার কাজে বাধা দিলে কেয়ারটেকারকে খুন-জখমের হুমকি দেয় মাটি খেকোরা। এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় ওই কেয়ারটেকার সাইফুল ইসলাম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ক্ষতিগ্রস্থ তিল ক্ষেতের মালিক হাজী মোঃ আলী হোসেন জানান, ওই মাটি খেকোরা প্রতি বছর মাটি লুট করতে আমার কোনো না কোনো ফসল নষ্ট করে রাস্তা বানায়। গত বছরও ধান ক্ষেত নষ্ট করে তারা রাস্তা বানালে প্রশাসনের সহযোগিতায় তা বন্ধ করা হয়। এবছর আবার তিল ক্ষেত নষ্ট করে রাস্তা বানালে আমার কেয়ারটেকারকে খুন-জখমের হুমকি দেন মাটি খেকোরা। এখন প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

তবে অভিযুক্ত মাটি ব্যবসায়ী সোহল মিয়া জানান, কাউকে খুন-জখমের হুমকি দেওয়া হয়নি।

কালিয়াকৈর থানার তদন্ত ওসি আবুল বাশার জানান, এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হলে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। তারপরও যদি রাতের আধাঁরে মাটি কাটে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages