কালিগঞ্জে ৫ ভুয়া সাংবাদিককে আটক করে জেল জরিমানা - ads24bd.com

সর্বশেষ


Tuesday, June 13, 2023

কালিগঞ্জে ৫ ভুয়া সাংবাদিককে আটক করে জেল জরিমানা

আটককৃত সাজা প্রাপ্ত কথিত ৫ সাংবাদিক

নিজস্ব প্রতিনিধি : গাজীপুরের কালিগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়ার ভূমি অফিসে চাঁদাবাজির অভিযোগে ৫ ভুয়া সংবাদিককে কারাদন্ড প্রদান করা হয়েছে। ১৩ই জুন মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার কালিগঞ্জ ভূমি অফিসে এসে তারা চাঁদাবাজি কালে ধৃত হন।

তাদের মিডিয়া আইডি কার্ড

ধৃত চাঁদাবাজ ৫ ভুয়া সাংবাদিকের পরিচয় ১। সাপ্তাহিক এশিয়ান বার্তা পত্রিকার সাব-এডিটর পরিচয়দানকারী নেত্রকোনা জেলার, সদর থানার নিউটাউন গ্রামের মৃত মজিবুর রহমানের পুত্র মোঃ মনিরুজ্জামান(৫৪) ২। দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার রিপোর্টার পরিচয়দানকারী,ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার সোয়াইপুর গ্রামের ফখরুল ইসলামের কন্যা, রোজিনা আক্তার (১৯), ৩। দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার মোবাইল ক্রসপন্ডেড, গাজীপুর জেলার টঙ্গি পূর্ব থানার আরিচপুর গ্রামের বাচ্চু মিয়ার পুত্র সরকার নাঈমুল ইসলাম সেলিম (৩৪), ৪। দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার মোবাইল ক্রসপন্ডেন্ট, গাজীপুর জেলার টঙ্গী পূর্ব থানার এরশাদনগর এলাকার জাহাঙ্গীর আলমের পুত্র কামরুজ্জামান রানা (৩০), এবং ৫। দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার ক্রাইম রিপোর্টার, গাজীপুর জেলার পুবাইল থানার করমতলা এলাকার বাহার আলী দেওয়ানের পুত্র মাজহারুল ইসলাম অনিক (২৪)।

চাদাঁবাজির অভিযোগে তাদের আটক করে প্রত্যেককে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের জেল দিয়ে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া কালিগঞ্জ থানা পুলিশের এসআই সাব্বির হায়দারের হাতে তুলে দেন।

তাদের ব্যবহরিত আইডি কার্ড লগো মোবাইল ফোন ক্যামেরা 

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়ার সাথে কথা বলে জানা যায় এর আগেও তারা বিভিন্ন সময়ে এসে কালীগঞ্জ উপজেলা ভূমি অফিসে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন ফন্দিতে চাঁদা আদায় করে। আজকে তাদের উপজেলা ভূমি অফিসে ঘুরাঘুরি করতে দেখা যায় এক পর্যায়ে তারা আমার সাথে দেখা করতে আসে। তাদের কাছে থাকা ক্যামেরায় বিটিভির স্টিকার এবং লোগো দেখে আমার সন্দেহ হলে তাদের সমস্ত তথ্য যাচাই করে দেখি তাদের কার্ড, স্টিকার এবং লোগোর সাথে প্রতিষ্ঠানের কোন মিল নেই। পরবর্তীতে আমি বিটিভির জেলা প্রতিনিধি আব্দুর রহমান সাহেবকে এখানে আসতে বলি তিনি আসেন। এবং তাদেরকে ভুয়া সনাক্ত করেন। এ বিষয়ে বিটিভির জেলা প্রতিনিধি আব্দুর রহমানের সাথে কথা বললে তিনি জানান কালীগঞ্জ সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া আমাকে মুঠোফোনে জানালে আমি টঙ্গী থেকে তাৎক্ষণিক ভাবে কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসে এসে উপস্থিত হই। এবং দেখি আসলেই তাদের ক্যামেরায় বিটিভির স্টিকার লাগানো তাৎক্ষণিকভাবে আমি অফিসে কথা বলি এবং তাদেরকে ভুয়া হিসেবে সনাক্ত করি।

আটককৃত সাজা প্রাপ্ত কথিত ৫ সাংবাদিক

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফায়েজুর রহমান বলেন, গ্রেপ্তারকৃতরা কালিগঞ্জ থানা এলাকায় বিভিন্ন সময় বিভিন্ন দপ্তরে হুমকি-ধামকি দিয়ে দীর্ঘদিন ধরেই টাকা-পয়সা আদায় করে আসছিল এই চক্রটি। গ্রেপ্তারকৃত ৫ জনকে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা অর্থ দন্ড প্রদানের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ সময় তাদের কাছে থাকা ১টি নোহা গাড়ি (ঢাকা মেট্রো গ ১৪-৬৮৫২), দুটি ক্যামেরা, সাতটি মোবাইলফোন, খোঁজখবর লেখা একটি লোগো, পাঁচটি আইডি কার্ড জব্দ করে কালিগঞ্জ থানা মালখানায় রাখা হয়েছে। সাদা রঙের নোহা (ঢাকা মেট্রো-গ ১৪-৬৮৫২) মাইক্রোবাস। ওই গাড়িতে চেপে সরাসরি উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে আসেন কথিত পাঁচ সাংবাদিক। তারা নিজেদের বিভিন্ন মিডিয়া হাউজের কর্মী বলে পরিচয় দেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে দেখা করে আর্থিক সুবিধা দাবি করেন। তিনি রাজি না হলে তারা দূর থেকে এসেছেন বলে জানান। একপর্যায়ে গাড়ির তেল খরচ ও দুপুরের খাবারের জন্য অর্থ দাবি করেন তারা।

 

তাদের ব্যবহারিত জব্দকৃত মাইক্রোবাস,

বিষয়টি সন্দেহ হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট স্থানীয় মূলধারার গণমাধ্যমকর্মী এবং পরিচয় দেওয়া হাউজগুলোর সঙ্গে যোগাযোগ করেন। তাতে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। প্রতারণার দায়ে ওই পাঁচজনকে জেল-জরিমানা করা হয়েছে।

কথিত পাঁচ সাংবাদিক  প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তাদের এ দণ্ডাদেশ দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages